Wednesday, October 20, 2021

প্রেমিক সত্তা - অর্ণব মণ্ডল

প্রেমিক সত্তা
- অর্ণব মণ্ডল

যদি তুমি জিজ্ঞাসা করো পরের জন্মে কী হয়ে জন্মাতে চাও? আমি আমার এক মুখ হাসি নিয়ে বলব, এই সুন্দর পৃথিবীতে আবার তোমার প্রেমিক রূপে জন্ম নিতে চাই। জানি, তুমি ভুরু কুঁচকে ব্যাঙ্গমা হাসিতে আমার মুখের দিকে তাকিয়ে বলবে,কি আবার প্রেমিক? শিক্ষা হয়নি বুঝি? আমি আমার স্বভাব সিদ্ধ হাসিতে মুখ ভরিয়ে বলবো, হয়েছে, হয়েছে-তো শিক্ষা খুব হয়েছে, তবে ঠিক কতটা গ্রহন পেরেছি তাই প্রমাণ করার জন্যই আবার ফিরবো তোমার প্রেমিক রূপে।
আমি প্রেমিক, ভালোবাসার সত্যতা প্রমাণের জন্য আত্মহত্যা করবো না।ভালোবাসার প্রয়োজনে তুমি ভালোবাসবে আবার নিজের প্রয়োজনে তুমি প্রেমিককে আত্মহত্যা করতে বাধ্য করবে,নিজের ভালোবাসা প্রমাণের জন্য আত্মহত্যা এবার আর হতে দেবো না।
আমি প্রেমিক,তোমার ইচ্ছা বজায় রাখতে আর নিজেকে বিলিয়ে দেবো না,আর নিজেকে পণ্য হতে দেবো না।
আমি প্রেমিক,ভালোবেসে তোমার কাছে ভালোবাসা চেয়েছি- তাই বলে বিচ্ছেদ চায়নি।আমি ভালোবেসে আর চুপ করে থাকবো না। বরং ভালোবেসে প্রতিশ্রুতি ভঙ্গের বিরুদ্ধে লড়বো। আমাকে প্রতিশ্রুতি ভঙ্গের মাঝে বেঁধে রাখতে দেব না, ভালোবাসাটা হবে দুটো স্বাধীন মানসিকতার মানুষের মধ্যে যেখানে প্রেমিক-প্রেমিকা একে অপরের সুখ-দুঃখের ভাগীদার হয়ে পরিপূরক হয়ে থাকা যাবে। এই জন্মের প্রতিটি পাঁজরে পাঁজরে যে অপমান লাঞ্চনা দুঃখ-কষ্ট গেঁথে দিয়েছো পরের জন্মে সবটা মনে রেখে নিজের প্রেমিকা সত্তাকে জাগ্রত করে ফিরে আসবো, আমি ফিরে আসবো ভালোবাসার অন্যায়ের প্রতিবাদ করতে ভালোবাসার অধিকার মর্যাদা সম্মান এবং স্বাধীনতা বুঝে নিতে, আমি আবার ফিরে আসবো।।

2 comments:

  1. উফফ সত্যি খুব সুন্দর , দারুন একটা লেখা ।

    ReplyDelete
  2. অসাধারণ খুব ভালো।

    ReplyDelete